Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ জানুয়ারি ২০২০

বিআইডব্লিউটিএ’র সদ্য যোগদানকৃত সম্মানিত চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক ২৭-০১-২০২০ তারিখ, সোমবার, ঢাকা নদী বন্দরের সদরঘাট টার্মিনাল ও টার্মিনাল এলাকা পরিদর্শণ করেন


প্রকাশন তারিখ : 2020-01-27

 

বিআইডব্লিউটিএ’র সদ্য যোগদানকৃত সম্মানিত চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক ২৭-০১-২০২০ তারিখ, সোমবার, ঢাকা নদী বন্দরের সদরঘাট টার্মিনাল ও টার্মিনাল এলাকা পরিদর্শণ করেন। 

 

ঢাকা নদী বন্দরের কর্মকর্তা- কর্মচারীগণ ও স্টেক হোল্ডার প্রতিনিধিগণের সাথে টার্মিনাল ভবনের সভাকক্ষে পরিদর্শন পরবর্তী পরিচিতি ও মতবিনিময় সভায় মিলিত হয়ে তিনি বন্দরের পরিচ্ছন্নতা ও ব্যবস্থাপনা দেখে সন্তুষ্টি প্রকাশ করেন । ঢাকা নদী বন্দরকে নিয়মিতভাবে পরিচ্ছন্ন, সুশৃঙ্খল রাখার প্রতি তিনি গুরুত্ব আরোপ করেন ।

তিনি বলেন, যাত্রী সংখ্যার দিক দিয়ে ঢাকা নদী বন্দর বাংলাদেশের বৃহত্তম এবং গুরুত্বপূর্ণ নদী বন্দর । এ বন্দরকে কিভাবে আরো যাত্রীবান্ধব , যুগপোযোগী,  আধুনিক এবং আন্তর্জাতিক মানের  নদী বন্দর হিসেবে গড়ে তোলা যায় সেজন্য এখনো অনেক কাজ বাকী আছে । ঢাকা নদী বন্দরে আধুনিক এবং উন্নত সুযোগ সুবিধা সৃষ্টি করে যথাযথ ব্যবস্থাপনা করতে হবে । বন্দরটিকে মানুষের বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে হবে ।

 

তিনি আরো উল্লেখ করেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় নদীর অবৈধ দখল প্রতিরোধে আমরা একটি মাইল ফলক অতিক্রম করেছি । সারা দেশব্যাপী নদীর অবৈধ দখল উচ্ছেদ অভিযান চলমান রয়েছে । এ অভিযান আরো জোরদার করা হচ্ছে ।  এখন দূষন আমাদের জন্য বড় চ্যালেঞ্জ । এজন্যও খুব দ্রুত কারযক্রম গ্রহণ করা হচ্ছে । প্রথমে ঢাকার বুড়িগঙ্গা, শীতলক্ষা, বালু এবং তুরাগ নদীর পানিকে দূষনমুক্ত করা হবে । পরযায়ক্রমে সারা দেশব্যাপী এ কারযক্রম চলবে ।

 

জনাব গোলাম সাদেক  বলেন, দেশ এখন উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে । তিনি, উন্নত বাংলাদেশ গড়ার কর্মকাণ্ডে বিআইডব্লিউটিএ’র সকল কর্মকর্তা, কর্মচারী এবং নৌপথের সকল অংশীদারদের প্রতি দেশপ্রেম, সততা এবং আন্তরিকতা নিয়ে কাজ করার আহবান জানান ।

 

 এ সময় তাঁর সাথে বিআইডব্লিউটিএ’র সদস্য( পরিকল্পনা ও পরিচালন) , সদস্য( অর্থ ), সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানগণসহ উর্দ্ধতন কর্মকর্তাগণ ও বিআইডব্লিউটিএ কেন্দ্রীয় শ্রমিক কর্মচারী ইউনিয়ন ( সিবিএ) এর নেতৃবন্দ উপস্থিত ছিলেন।  

 

ছবি দেখুন...